তালায় ভূমি অফিসের সহকারীর বিরুদ্ধে ৯ শ’টাকার দাখিলার বিপরীতে ৮ হাজার টাকা ঘুষ গ্রহনের অভিযোগ!


নভেম্বর ৩০ ২০১৮


নিজস্ব প্রতিনিধি ॥ তালার তেঁতুলিয়া ইউনয়ন সহকারী ভূমি কর্মকর্তার এক অফিস সহকারীর বিরুদ্ধে ৯ শ’ টাকার খাজনা দাখিলা রশিদের বিপরীতে ৮ হাজার টাকা অতিরিক্ত ঘুষ গ্রহনের অভিযোগ উঠেছে। উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের লক্ষণপুর গ্রামের এক উর্দ্ধত ন পুলিশ কর্মকর্তার মা সখিনা বেগমের নিকট থেকে ঐ ঘুষ গ্রহন করা হয়েছে। এ ছাড়াও এলাকায় বিভিন্ন জনের নিকট থেকে দাখিলা,খাসজমি বন্দোবস্তসহ উৎকোচ গ্রহনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
অভিযোগে জানা যায়,গত ২২ নভেম্বর দুপুরে ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহকারী কাজী মাহবুব হোসেন লক্ষণপুর গ্রামের মৃত আনছার মাহমুদ’র স্ত্রী সখিনা বেগমের বাড়ীতে যান তাদের মালিকানাধীন লক্ষণপুর,মদনপুর ও হাতবাস মৌজার প্রায় ৬ একর জমির খাজনা আদায়ে। এসময় ঐ বিধাবা বৃদ্ধার এক দেবর আঃ রহমান তার সাথে ছিলেন।
অভিযোগে তিনি জানান,তাদের ঐ সকল মৌজার খাজনা পরিশোধে ৮ হাজার টাকা বকেয়া পড়ে আছে। এক্ষণি তাদের সকল টাকা পরিশোধ করতে হবে। সখিনা বেগম দেবর রহমানকে সাথে দেখে সরল বিশ্বাসে তার নিকট ৮ হাজার টাকা বুঝে দিলেও পরে তাকে মাত্র ৯ শ’ টাকার একটি রশিদ ধরিয়ে দেওয়া হয়। রশিদটি দেখা মাত্রই অতিরিক্ত ঘুষ গ্রহনের বিষয়টি ধরা পড়ে তার কাছে।
এব্যাপারে অভিযুক্ত অফিস সহকারী কাজী মাহবুবের নিকট জানতে চাইলে তিনি বলেন,আঃ রহমান কার কাছ থেকে কত টাকা নিয়েছেন সেটা তিনি জানেননা। তবে ৯ শ’ টাকার দাখিলার বিপরীতে তিনি তাকে ১ হাজার টাকা প্রদান করেছেন।
এব্যাপারে তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিমেষ বিশ্বাসের নিকট জানতে চাইলে তিনি বলেন,অভিযোগটি তিনি লোক মুখে শুনেছেন। তবে এখন পর্যন্ত কেউ কোন লিখিত অভিযোগ করেননি। অভিযোগ হলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করবেন বলেও জানান এ কর্মকর্তা।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন