সাতক্ষীরায় সংখ্যালঘু জনগোষ্ঠির জানমালের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে স্মারকলিপি প্রদান


নভেম্বর ২৯ ২০১৮


সংবাদ বিজ্ঞপ্তি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনকালীন, নির্বাচনের সময় ও নির্বাচনপরবর্তী সহিংসতা থেকে ধর্মীয় সংখ্যালঘু জনগোষ্ঠির জানমালের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানিয়েছে নিউজ নেটওয়ার্কের বাংলাদেশ হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম (বিএইচআরডিএফ)-এর সাতক্ষীরা জেলা ককাস। বৃহস্পতিবার বিকাল ৫ টায় বিএইচআরডিএফ-এর সাতক্ষীরা জেলা ককাস নেতৃবৃন্দ সাতক্ষীরা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এস এম মোস্তফা কামালের কাছে স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপিতে বলা হয়, অতীত অভিজ্ঞতার আলোকে দেখা যায় যে, জাতীয় সংসদ নির্বাচন ও নির্বাচন পরবর্তী সময়ে দেশের বিভিন্ন জেলায় ধর্মীয় সংখ্যালঘু জনগোষ্ঠি ব্যাপক নির্যাতন বিশেষ করে নারী নির্যাতন, বাড়িঘর, ব্যবসাপ্রতিষ্ঠান লুটপাট ও অগ্নিসংযোগ এমনকি শ্লীলতাহানির মতো দুঃখজনক ঘটনার শিকার হয়ে থাকে। এমতাবস্থায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও তৎপরবর্তী সময়ে যেন সাতক্ষীরার কোনো এলাকায় ধর্মীয় সংখ্যালঘু বিশেষ করে নারী এবং বালিকাদের নির্যাতনের কোনো অনাকাঙ্খিত ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়।
স্মারকলিপি গ্রহণকালে সাতক্ষীরা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এস এম মোস্তফা কামাল বলেন, খুব শিগরিরই আমি এ ব্যাপারে সংশ্লিষ্টদের নিয়ে সাতক্ষীরায় একটি সভার আয়োজন করব। সাতক্ষীরা পুলিশ সুপারকে সাথে নিয়ে স্পর্শকাতর এলাকাসমূহ পরিদর্শনের পাশাপাশি তাদের নিরাপত্তা রক্ষায় যা যা করণীয়, প্রশাসন তা করবে। তিনি বলেন এ ব্যাপারে সাংবাদিকদেরও জানানো হবে।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, বিএইচআরডিএফ-এর কেন্দ্রীয় উপদেষ্টা ও সাতক্ষীরা জেলা ককাসের সভাপতি অধ্যাপক মো: আনিসুর রহিম, বিএইচআরডিএফ-এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাতক্ষীরা জেলা ককাসের সাধারণ সম্পাদক সাংবাদিক এম কামরুজ্জামান, সাতক্ষীরা জেলা ককাসের কোষাধ্যক্ষ নাজমুল আলম মুন্না, জেলা ককাস সদস্য অ্যাডভোকেট নাজমুল নাহার ঝুমুর, জেলা ককাস সদস্য সদস্য শাখাওয়াত উল্লাহ ও জেলা ককাস সদস্য সাংবাদিক সুমন মুখার্জী

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন