শ্রেষ্ঠ সমবায় সমিতির সম্মাননা অর্জন করলো নকশীকাঁথা মহিলা সমবায় সমিতি


নভেম্বর ২৮ ২০১৮


শ্যামনগর প্রতিনিধি: শ্যামনগর উপজেলার নারী সংগঠন নকশীকাঁথা মহিলা সমবায় সমিতি গতকাল রবিবার ৪৭তম জাতীয় সমবায় দিবসে উপজেলা সমবায় অধিদপ্তরের আয়োজনে জাতীয় সমবায় দিবসের অনুষ্ঠানে শ্রেষ্ঠ সমবায় সমিতির সম্মাননা পেল।
নকশীকাঁথা মহিলা সমবায় সমিতির লিমিটেডের সাধারণ সম্পাদক চন্দ্রিকা ব্যানার্জী বলেন নকশীকাঁথা ১৯৯৩ সাল থেকে শ্যামনগর উপজেলায় নারী শিশু উন্নয়ন,শিক্ষা,স্বাস্থ্য,কৃষি,যুবদের আতœকর্মসংস্থান,হস্ত শিল্প সহ অন্যান্য কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। নকশীকাঁথার আওতায় ৫টি মহিলা সমবায় সমিতি রয়েছে যার সদস্য সকলে সমবায়ী হয়েছে নকশীকাঁথার মাধ্যমে।
উপজেলা সমবায় অফিসার মোঃ জহুরুল ইসলাম বলেন উপজেলার ২০৩টি সমবায় সমিতির মধ্যে এবারের জাতীয় সমবায় দিবসে ১১টি সমবায় সমিতি শ্রেষ্ট সমবায় সমিতির পুরস্কার পেয়েছে।তার মধ্যে এক মাত্র নারী সমবায় সমিতির সম্মাননা পেয়েছে নকশীকাঁথা মহিলা সমবায় সমিতি। তিনি বলেন ২০১২ সালে সমবায়ের নিবন্ধন পাওয়ার পর থেকে সমিতিটি সুনামের সহিত কাজ করে আসছে। রবিবার জাতীয় সমবায় দিবসের অনুষ্টানে প্রধান অতিথি শ্যামনগর সরকারি মহসীন ডিগ্রী কলেজের অধ্যক্ষ অধ্যাপক তন্ময় কুমার সাহার হাত থেকে নকশীকাঁথা মহিলা সমবায় সমিতির শ্রেষ্ঠ সম্মাননা গ্রহণ করেন সমিতির সাধারণ সম্পাদক চন্দ্রিকা ব্যানার্জী। উল্লেখ্য যে জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে শ্যামনগরে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন