সাতক্ষীরায় সীমান্ত পিলারের নাম পরিবর্তনে বিজিবি ও বিএসএফের ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক


নভেম্বর ২৩ ২০১৮


নিজস্ব প্রতিনিধি ঃ সাতক্ষীরা সীমান্তে অবস্থিত সীমানা পিলারের নাম পরিবর্তনের জন্য বিজিবি ও বিএসএফের ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ের এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরার কলারোয়া উপজেলার চান্দুড়িয়া সীমান্তের মেইন পিলার ১৩ এর সাব পিলার ৬ও ৭ এর মধ্যবর্তী গোয়ালাপাড়া এলাকায় এ বৈঠকটি অনুষ্ঠিত হয়।
বিজিবি’র আহবানে অনুষ্ঠিত পতাকা বৈঠকে সাত সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন, সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার। অপরদিকে পাঁচ সদস্যের ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএসএফ ৭৬ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমাড্যান্ট বিজয় ডেমরী। বৈঠকে বিজিবি ৩৩ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর সৈয়দ ফজলে হোসেন ও অপারেশন অফিসার মেজর মোঃ সাজিদ ইমরান এবং ভারতীয় বিএসএেফর ৭৬ ব্যাটালিয়নের সহকারি কমাড্যান্ট মনজ কুমার উপস্থিত ছিলেন।
বেলা ১১ টা ২০ মিনিট থেকে ১২ টা ২০ মিনিট পর্যন্ত ঘন্টাব্যাপি অনুষ্ঠিত এই পতাকা বৈঠকে সীমান্তের যে সব পিলারের গায়ে পাক/পাকিস্তান লেখা আছে সে গুলোর নাম পরিবর্তন করে বিডি/ বাংলাদেশ লেখার প্রস্তাব করা হয়। একই সাথে সীমান্তে মাদক দ্রব্য, মানব পাচার, চোরাচালান, অবৈধ অনুপ্রবেশ এবং অস্ত্র ও গোলাবারুদ পাচার প্রতিরোধ সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়।
সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার বলেন, সীমান্তে বেশ কিছু পিলারের গায়ে এখনও পাক/পাকিস্তান লেখা আছে। এই গুলোর নাম পরিবর্তন করে বিডি/ বাংলাদেশ লেখার জন্য এই পতাকা বৈঠকের আয়োজন করা হয়। এছাড়া দু’দেশের দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে ও বৈঠকে আলোচনা করা হয়। অত্যান্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে পতাকা বৈঠক সমাপ্ত হয়েছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন