নাগরিক আন্দোলন মঞ্চের প্রতিবাদ : সাতক্ষীরা স্বাস্থ্য কেন্দ্র ও সিভিল সার্জনের বাসভনের সামনে ভবণ নির্মাণের নামে পুকুর ভরাট


নভেম্বর ২৩ ২০১৮


সংবাদ সম্মেলন : সাতক্ষীরা সদর উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও সিভিল সার্জনের বাসভনের সামনের পুকুরটি ভরাট করে নতুন ভবন নির্মানের পরিকল্পনা করেছে সাতক্ষীর সিভিল সার্জন। কিন্তু সরকারি নীতিমালা অনুযায়ী ‘পৌরসভার ভিতরে জনস্বার্থে ব্যবহৃত বা ব্যক্তি মালিকানাধীন পুকুর ভরাট করা যাবে না’ মর্মে প্রজ্ঞাপন জারি করা থাকলেও সরকারের আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে সদর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের কর্মকর্তারা পুকুরটি ভরাট করার জন্য ইতিমধ্যে মাটি ফেলে পুকুর ভরাটের কাজ শুরু করেছে। শুক্রবার সকালে নাগরিক আন্দোলন মঞ্চের নেতৃবৃন্দ সরেজমিনে গিয়ে পুকুর ভরাট না করার জন্য ঠিকাদার প্রতিষ্ঠানকে অনুরোধ জানালেও তারা অনুরোধ উপেক্ষা করে পুকুরটিতে মাটি ফেলতে থাকে।
সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চ অবিলম্বে পুকুরের মাটি অপসারণ করে পুকুরটিকে জনস্বার্থে ব্যবহারের জন্য বর্তমান অবস্থা জিয়ে রাখার জোর দাবি জানিয়ে বিবৃতি প্রদান করেন, সাতক্ষীরা জেলা নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক এড. ফাহিমুল হক কিসলু, সদস্য সচিব আলীনুর খান বাবুল, যুগ্ম আহবায়ক সুধাংশু শেখর সরকার, স্বপন কুমার শীল, ওবায়েদুস সুলতান বাবলু, আনোয়ার জাহিদ তপন, কল্যাণ ব্যানার্জী, হাফিজুর রহমান মাসুম, নিত্যনন্দ সরকার, রওনক বাসার প্রমুখ। বক্তারা জনস্বার্থে ব্যবহৃত ওই পুকুরটি ভরাট বন্ধ করা না হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও তীব্র আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন তারা।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন