জলবায়ু পরিষদের উদ্যোগে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত


অক্টোবর ১৪ ২০১৮

শ্যামনগর ব্যুরো: সিএসআরএল, প্রকাশ, ব্রিটিশ কাউন্সিল-এর সহযোগিতায় শ্যামনগরে উপজেলা জলবায়ু পরিষদের বাস্তবায়নে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে শনিবার শ্যামনগর উপজেলা প্রেসক্লাবে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জলবায়ু পরিষদের সভাপতি সাবেক উপাধ্যক্ষ নাজিম উদ্দীন। প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।

মানবজীবনে দুর্যোগ অবধারিত, প্রায়শই একে প্রতিরোধ করা যায় না। তবে অগ্রাধিকার ভিত্তিতে ‘দুর্যোগ ব্যবস্থাপনা’ এর মাধ্যমে এর ক্ষতি, প্রাণহানী ও সম্পদের ক্ষতি কমিয়ে আনা যায়। জলবায়ু পরিষদ, জলবায়ু ঝুকি মোকাবিলায় ইতিমধ্যে সরকারি ও বেসরকারি পর্যায়ে গৃহীত কর্মসূচী গুলোতে এবং বাঁধ ব্যবস্থাপনায় স্থানীয় সরকারকে সংযুক্ত করার দাবি তুলে ধরে উর্ধ্বতন সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য রাখেন উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জলবায়ু পরিষদের সাধারণ সম্পাদক দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী।

জীবনযাত্রার স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য প্রচারোভিযান-পত্র পাঠ করেন অধ্যাপিকা শাহানা হামিদ। বক্তব্য রাখেন জলবায়ু পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা শেখ হারুণ-অর রশিদ, শ্যামনগর প্রেসক্লাবের সহ-সভাপতি এস কে সিরাজ, সাধারন সম্পাদক জাহিদ সুমন, এসময় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এম কামরুজ্জামান সহ সকল সাংবাদিকগণ ও জলবায়ু পরিষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন