ব্যাক্তিগত অর্থায়নে পৌর এলাকার ড্রেন সংস্কার করলেন চৌধুরী বাবু


আগস্ট ১৬ ২০১৮

নিজস্ব প্রতিনিধি: ব্যাক্তিগত অর্থায়নে পৌর এলাকার ১নং ওয়ার্ডের অকেজো হয়ে পড়া ড্রেন সংস্কার করে দৃষ্টান্ত স্থাপন করলেন মোঃ রাশিদ হাসান চৌধুরী (চৌধুরী বাবু)। গত বৃহস্পতিবার (১৬ আগস্ট) সকাল থেকে এ ড্রেন সংস্কার কাজ শুরু হয়। চৌধুরী বাবু নিজে উপস্থিত থেকে এ কাজের তদারকি করেন। এ কর্মসূচির আওতায় ১নং ওয়ার্ডের প্রায় ১৫শত ফুট ড্রেনের সংস্কার কাজ হবে বলে জানিয়েছেন চৌধুরী বাবু।

এব্যাপারে স্থানীয়রা জানান, নারকেলতলা থেকে থানাঘাটা ব্রিজ পর্যন্ত রাস্তার পানি নিষ্কাশনের মাধ্যম ড্রেনটি দীর্ঘদিন যাবৎ অকেজো অবস্থায় পড়ে ছিলো। যার কারণে সামান্য বৃষ্টি হলেই রাস্তায় পানিতে নিমজ্জিত হয়। ফলে পথচারিদের জন্য রাস্তাটিতে চলাচল করা কষ্টসাধ্য হয়ে পড়ে। এমতাবস্থায় চৌধুরী বাবু নিজ উদ্যোগে উক্ত ড্রেনটি সংস্কার কাজ হাতে নিয়েছে। যেটি একটি যুগান্তকারি পদক্ষেপ। ড্রেনটি সংস্কার শেষ হলে রাস্তায় জমে থাকা পানির হাত থেকে পথচারিরা রেহায় পাবে।

চৌধুরী বাবুর এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে উত্তর কাটিয়া ঈদগাহ ময়দানের সভাপতি মোহাম্মদ আলী বলেন, ‘সচেতন নাগরিক হিসেবে চৌধুরী বাবু যে উদ্দ্যোগটি হাতে নিয়েছেন তা প্রশংসার দাবিদার। এভাবে যদি সাতক্ষীরা পৌরসভার সচেতন নাগরিকবৃন্দ তাদের নিজ এলাকার নাগরিক সমস্যার সমাধানে পৌরসভার পাশাপাশি ব্যাক্তিগত উদ্দ্যোগে এগিয়ে আসে তবে সাতক্ষীরা পৌরসভার সকল সমস্যা নিরসণ করা সম্ভব হবে। আমরা এলাকাবাসি তার এ উদ্দ্যোগকে সাধুবাদ জানায়।’

এব্যাপারে চৌধুরী বাবুর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে নারকেলতলা-থানাঘাটা সড়কের পাশের ড্রেন অকেজো অবস্থায় পড়েছিলো। যার ফলে ওই সড়কের উপরে একটু বৃষ্টি হলেই ড্রেনের ময়লা-আবর্জনা এবং বৃষ্টির পানি একাকার হয়ে নোংরা পরিবেশের সৃষ্টি হয়। এজন্য শিক্ষার্থী-মুসল্লিসহ সাধারণ পথচারীদের রাস্তা দিয়ে চলাচল কষ্টসাধ্য হয়ে পড়ে এজন্য আমি ব্যাক্তিগত উদ্দ্যোগে ড্রেনটি সংস্কার কার্যক্রম শুরু করি। আশা করি ড্রেন সংস্কার কাজ শেষ হলে রাস্তার জলাবদ্ধতা সমস্যা দূর হবে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন