সৌম্যর অর্ধশতকে বাংলাদেশের দারুণ জয়


আগস্ট ১৪ ২০১৮

ক্রীড়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে হতাশ করেছিলেন সৌম্য সরকার। তবে ‘এ’ দলের নেতৃত্বে দারুণ ভূমিকা রাখলেন তিনি। তার ব্যাটিং ঝড়ে আয়ারল্যান্ড সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দারুণ শুরু হলো বাংলাদেশের ‘এ’ দলের। সোমবার প্রথম আনঅফিসিয়াল টি-টোয়েন্টিতে ৪ উইকেটে জিতেছে তারা।

ডাবলিনে টস জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৫২ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ডের ‘এ’ দল। তারপর সৌম্যর হাফসেঞ্চুরিতে ১৮ ওভারে ৬ উইকেটে ১৫৫ রান করে বাংলাদেশ।

আগে ব্যাট করতে নামা আয়ারল্যান্ডের লাগাম টেনে ধরেন শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও সাইফউদ্দিন। তিন জনে দুটি করে উইকেট নেন। ইনিংসের শেষ ওভারেই দুটি রান আউটসহ তিন উইকেট হারায় স্বাগতিকরা।

আইরিশদের পক্ষে ৩৭ বলে ৪১ রানের সেরা ইনিংস খেলেন সিমি সিং। তাছাড়া স্টুয়ার্ট থম্পসন (২৮) ও কেভিন ও’ব্রায়েন (২১) কিছুটা অবদান রাখেন।

লক্ষ্যে নেমে প্রথম বলেই জাকির হাসান উইকেট হারান অ্যান্ডি ম্যাকব্রিনের বলে। তবে নাজমুল হোসেন শান্তকে নিয়ে ৬২ রানের জুটি গড়েন সৌম্য। মাত্র ৭.৩ ওভারের এই ঝড়ো জুটি ভাঙে নাজমুলের বিদায়ে। ২৩ বলে ৭ চারে ৩৮ রান করেন তিনি।

তারপর মোহাম্মদ মিঠুনের সঙ্গে ৪৪ রানের ঝড়ো জুটি গড়েন সৌম্য। যদিও ৪ রানের ব্যবধানে ম্যাকব্রিনের টানা ওভারে দুজনই সাজঘরে ফেরেন। সৌম্য দলীয় ১১০ রানে এলবিডাব্লিউ হন। ৪১ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫৭ রান করেন অধিনায়ক।

সৌম্যর দেখানো পথে আফিফ হোসেন শেষ দিকে ঝড় তোলেন। জয়ের জন্য বাকি রান করতে খুব বেশি ভুগতে হয়নি বাংলাদেশকে। ২১ বলে ৩৫ রানে অপরাজিত ছিলেন আফিফ।

ম্যাকব্রিন ৩ উইকেট নিয়ে আয়ারল্যান্ডের সেরা বোলার। পিটার চেজ নেন ২ উইকেট।

১-০ তে এগিয়ে থেকে বাংলাদেশ সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলবে বুধবার। ক্রিকইনফো

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন