শিক্ষার্থীদের ঘরে ফিরতে বললেন দিয়া ও করিমের বাবা মা


আগস্ট ২ ২০১৮

ঢাকা ব্যুরো : বাসচাপায় নিহত দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর পর ঘাতদের বিচারসহ ৯ দফা দাবিতে আন্দোলনরত সহপাঠি শিক্ষার্থীদের ঘরে ফিরে যেতে অনুরোধ করেছেন দিয়া খানম মিম আর আবদুল করিমের বাবা-মা।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের মাধ্যমে এই অনুরোধ জানান দিয়ার বাবা জাহাঙ্গীর ফকির ও করিমের মা মহিমা বেগম।

জাহাঙ্গীর কবির বলেন, ‘সবার কাছে আমার অনুরোধ, যার যার সন্তান, আমরা অভিভাবকরা বুঝিয়ে ঘরে ফিরিয়ে নিয়ে যাই। আমরা একটা শক্ত বিচার পাব, আমরা আশা করি। এটা প্রধানমন্ত্রীর নিজের মুখের কথা।’

মহিমা বেগম বলেন, ‘সবাই আমার সন্তানের জন্য রাস্তায় নেমেছ। সবই হয়ে গেছে। এখন তোমরা যে যার ঘরে উঠে যাও। তোমাদের সবার কাছে অনুরোধ, তোমরা ঘরে ফিরে যাও।’
উল্লেখ্য, গত ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে বাসের জন্য অপেক্ষার সময় জাবালে নূর পরিবহনের একটি বাসের নিচে চাপা পড়েন ঢাকার শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দিয়া ও করিম। ওই দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকে নিরাপদ সড়কের দাবিতে রাজধানীতে শিক্ষার্থীদের আন্দোলন চলছে। আজকেও শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠান ছুটি থাকলেও স্কুল, কলেজের ড্রেস পড়ে রাস্তায় নেমে এসেছে। শুরুর কয়েকদিনের মত ধ্বংসাত্নক কার্যক্রম পরিহার করে তারা রাস্তায় অবস্থান করছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন