‘সড়ক দুর্ঘটনা রোধে চালকের দক্ষতা ও জনসচেতনতা দরকার’


আগস্ট ১১ ২০১৮

ঢাকা ব্যুরো : স্বরাস্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে এই মুহুর্তে কিডনি বা ক্যান্সার মূল ঘাতক নয়, মূল ঘাতক হল সড়ক দুর্ঘটনা। দেশে প্রতিবছর সড়ক দুর্ঘটনায় ৬ হাজার প্রাণহানির ঘটনা ঘটছে। যে পরিমাণ গাড়ি সড়কে আছে এর বিরাট অংশই ফিটনেসবিহীন গাড়ি। এছাড়া সড়কে চলাচলকারীরা ট্রাফিক আইন মানতে চায় না। সড়ক দুর্ঘটনা রোধে চালকের দক্ষতার যেমন প্রয়োজন আছে, তেমনি জনসচেতনতাও দরকার।
সাংবাদিক নির্যাতনের বিষয়ে তিনি বলেন, ভিডিও ফুটেজ দেখে ও তদন্ত করে সাংবাদিক নির্যাতনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে আইন-শৃংখলা বাহিনীক নির্দেশ দেওয়া হয়েছে।
আজ শনিবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলার আগানগর এলাকায় স্থাপিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা বলেন। পরে মন্ত্রী বুড়িচং থানার নবনির্মিত বহুতল বিশিষ্ট আধুনিক থানা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন।
এসময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু এমপি, কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা এবং জেলা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আজ বিকালে মন্ত্রী কুমিল্লা পুলিশ লাইন্সের ‘চেতনায় ৭১’ ভাস্কর্যের উদ্বোধন করার কথা রয়েছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন