দেবহাটায় প্রতিবন্ধী স্বাস্থ্য সেবা কমিটির ত্রৈমাসিক সভা


জুন ২৪ ২০১৮

সখিপুর প্রতিনিধি: দেবহাটায় প্রতিবন্ধীদের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ ও পুনর্বাসন সেবা সম্প্রসারণ প্রকল্পের আওতায় উপজেলা প্রতিবন্ধী স্বাস্থ্য কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণালয় ও সিবিএম’র সহযোগীতায়, বেসরকারী সংস্থা ডিআরআরএ’র পরিচালনায় এবং আস্টেলিয়ান এইডের অর্থায়নে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল লতিফ। সভায় মাল্টিমিডিয়ার মাধ্যমে মূল প্রবন্ধ তুলে ধরেন ডিআরআরএ’র জেলা ম্যানেজার আবুল হোসেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, সমাজসেবা অফিসার অধির কুমার গাইন, সাবেক সখিপুর ইউপি চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব সালামাতুল্লাাহ গাজী, স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডাঃ নাসরিন নাহার, দেবহাটা রিপোর্টাস ক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, ডিআরআরএ’র কমিউনিটি মবিলাইজার করবী স্বর্ণকার, সহকারী হিসাবরক্ষক সুকুমার রায়, এমএসআই অফিসার এহছানুল করিম, ডিপিও সদস্য মুর্শিদা পারভীন, সাবিয়া সুলতানা, রেশমা পারভীন, আছের আলী, সাবিহা পারভীন, রেশমা পারভীন প্রমূখ।

সভায় সংস্থাটির পক্ষ থেকে বিভিন্ন সেবা সমূহের অর্জন নিয়ে আলোচনার করা হয়। পাশাপাশি সখিপুর হাসপাতালটি প্রতিবন্ধী বান্ধব করতে কাজ করা হয়েছে বলে জানানো হয়। এছাড়া চলতি ৩ মাসে নতুন বিভিন্ন থেরাপি প্রদান করা পাশাপাাশি সহায়ক উপকরণ, উন্নত চিকিৎসা ও ঔষধ সেবা প্রদান সহ বিভিন্ন প্রকার সেবা চলমান রয়েছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন