পাইকগাছায় স্থাপিত হচ্ছে প্রত্যাশিত (১৩২-১৩৩) কেভি’র পাওয়ার গ্রীড সাব-স্টেশন (বৈদ্যতিক উপকেন্দ্র)


জুন ২২ ২০১৮

বি. সরকার, পাইকগাছা (খুলনা)  ॥

পাইকগাছায় স্থাপিত হচ্ছে এলাকাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত (১৩২-১৩৩) কেভি’র পাওয়ার গ্রীড সাব-স্টেশন (বৈদ্যতিক উপকেন্দ্র)

বুধবার প্রকল্পটি অনুমোদিত হয়েছে মর্মে বিদ্যুৎ মন্ত্রাণালয় থেকে স্থানীয় সংসদ সদস্যকে অবহিত করা হয়েছে বলে জানা গেছে। এদিকে প্রকল্পটি অনুমোদিত হওয়ায় পাইকগাছা-কয়রাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক সহ বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করা হয়েছে। উল্লেখ্য, খুলনা হতে পাইকগাছা ৬৫ কিলোমিটার ও কয়রা ১১০ কিলোমিটার দূরত্ব হওয়ার কারণে খুলনার পাওয়ার গ্রিড

 

স্টেশন হতে পাইকগাছা-কয়রায় বিদ্যুৎ সরবরাহ দীর্ঘদিন ধরে মারাত্মকভাবে ব্যাহত হয়েছে। ফলে এলাকার উন্নয়ন কর্মকান্ড স্থবির হয়ে পড়ে। স্বাভাবিক বিদ্যুৎ সরবরাহের দাবীতে এলাকাবাসী দীর্ঘদিন পাওয়ার গ্রিড সাব-স্টেশন নির্মাণের দাবী জানিয়ে আসছিল। অবশেষে এমপি নূরুল হকের প্রচেষ্টায় পাইকগাছা-কয়রাবাসীর দীর্ঘ প্রত্যাশিত পাওয়ার গ্রীড সাব-স্টেশন বুধবার অনুমোদিত হয়। আর এমন খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসীর পক্ষ থেকে বৃহস্পতিবার সকালে পাইকগাছা পৌর সদরে আনন্দ মিছিল বের হয়। আনন্দ মিছিলটি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাজার চৌ-রাস্তা মোড়ে মেয়র সেলিম জাহাঙ্গীরের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী, জেলা যুবলীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, যুবলীগনেতা শেখ সোহরাওয়ার্দী, শেখ মাসুদুর রহমান, প্রণব কান্তি মন্ডল, আজিবর রহমান, জগদীশ চন্দ্র রায়, জাহিদুল আলম, সুকুমার চন্দ্র ঢালী, আসিফ ইকবাল রনি, সঞ্জয় ঘোষ, আব্দুল মজিদ বয়াতী, লুৎফর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি এসএম মসিয়ার রহমান, ছাত্রলীগনেতা মাসুদ পারভেজ রাজু, তানভীর হোসেন, মাসুম, রহিম, জিনারুল, আকিব, আরিফ, সাগর, রিয়াদ, বুলবুল, জনি, রবিউল, আসাদ ও শিমুল।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন