খুলনাতে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি


জুন ৩ ২০১৮

 

 

 

 

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয় কর্তৃক আজ একটি পরিদর্শনমূলক বাজার অভিযান মহানগরীর লবণচোরা এবং জিরো পয়েন্ট এলাকায় পরিচালিত হয়। অভিযানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরী, তৈরীকৃত আইসক্রীমের প্যাকেটের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও মূল্য উল্লেখ না থাকা এবং ক্ষতিকর ডাইং রং মিশিয়ে আইসক্রীম তৈরী করার অপরাধে কুদরতী লাচ্ছা সেমাই-কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ১৯,৫০০/- টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। লাচ্ছা সেমাই এর পাশাপাশি তারা আইসক্রীমও তৈরী করে।

এছাড়া প্যাকেটের গায়ে মূল্য ও উৎপাদনের তারিখ না থাকায় সাতক্ষীরা ঘোষ ডেয়ারী-কে আইন অনুযায়ী ১,০০০/- টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। মোট আদায়কৃত জরিমানার পরিমাণ ২০,৫০০/- (বিশ হাজার পাঁচশত) টাকা। জরিমানার অর্থ তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানগুলি স্বেচ্ছায় পরিশোধ করেন। উপস্থিত জনসাধারণকে সচেতন করার জন্য তাদের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়।

অভিযানে সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। অভিযানের নেতৃত্ব দেন সহকারী পরিচালক জনাব মোঃ ওয়ালিদ বিন হাবিব। এছাড়া সার্বিক সহায়তা ছিলেন কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), খুলনা-এর প্রতিনিধি এবং নিরাপত্তায় ছিলেন এপিবিএন, খুলনা-এর সদস্যবৃন্দ।

 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন