বস্তুনিষ্ঠ ও গঠনমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে জাতি গঠনে ইতিবাচক ভূমিকা রাখবে ‘ইচ্ছেনদী’


মে ১৩ ২০১৮

শহর প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ‘বস্তুনিষ্ঠ ও সত্য প্রকাশের প্রত্যয়’ নিয়ে সাপ্তাহিক ইচ্ছেনদী’ রঙিন কলেবরে পথচলা শুরু করেছে। এ উপলক্ষ্যে রবিবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাব মিলনায়তনে নতুন এ পত্রিকাটির প্রকাশনা উৎসবের আয়োজন করা হয়।

সাপ্তাহিক ইচ্ছেনদী পত্রিকার সম্পাদক মকসুমুল হাকিমের সভাপতিত্বে ও স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে পত্রিকাটির প্রকাশনা অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপিস্থিত থেকে পত্রিকাটির উদ্বোধন করেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন, ‘সাপ্তাহিক ইচ্ছে নদী’ পত্রিকাটি বস্তুনিষ্ঠ ও গঠনমূলক খবরাখবর পরিবেশনের মাধ্যমে জাতি গঠনে ইতিবাচক ভূমিকা রাখবে। অসাম্প্রদায়িক চেতনায় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশেনের মাধ্যমে জেলার সাধারণ মানুষের দুঃখ-কষ্ট, হাসি-কান্না এবং ঘটনাবলি তুলে ধরবে। তাৎক্ষণিক তথ্য নিয়ে শুভ আবির্ভাব হচ্ছে ‘ইচ্ছেনদী’। শিক্ষা, সংস্কৃতি, সামাজিকতা ও রাজনৈতিক প্রেক্ষাপটে এ জেলা বাংলার বুকে মাইল ফলক হবে। যুগোপযোগী এ পদক্ষেপের শুভ কামনা করি এবং প্রত্যাশা করি এ পদক্ষেপের সুদূর প্রসারি সফলতা। আমি প্রত্যাশা করি সাপ্তাহিক ইচ্ছেনদী-এর কলম সৈনিকেরা জেলার উন্নয়ন-অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। সাতক্ষীরাসহ গোটা দেশের জন্য এটি একটি আনন্দের সংবাদ যে একটি নতুন সংবাদপত্র বের হয়েছে। সাতক্ষীরার সাংবাদিকতার ইতিহাস দীর্ঘদিনের। এখানে অনেক পত্রিকা রয়েছে। এগুলোর মধ্যে নতুন যাত্রা শুরু করল মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হয়ে বিচরণ করবে ইচ্ছেনদী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আব্দুল বারী, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎন্সা আরা প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক দক্ষিণের মশাল’র সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, এনটিভির জেলা প্রতিনিধি সুভাষ চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, শেখ তহিদুর রহমান ডাবলু, হেনরী সরদার, এ্যাড. শফিউল ইসলাম খান, জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস.এম রেজাউল ইসলাম, সাংবাদিক আব্দুল ওয়াজেদ কচি, মমতাজ আহম্মেদ বাপ্পি, দীলিপ কুমার দে ও আসাদুজ্জান আসাদ প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কবি মণ¥য় মনির।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন