‘বিউটি সার্কাস’ রোমাঞ্চকর কাজের একটি : জয়া আহসান


এপ্রিল ৭ ২০১৮

বিনোদন ডেস্ক: সরকারি অনুদানে নির্মিত হচ্ছে ‘বিউটি সার্কাস’। ভিন্ন ধাঁচের ও বড় পরিসরের গল্প নিয়ে পরিচালনা করছেন মাহমুদ দিদার। প্রধান অভিনয়শিল্পী জয়া আহসান সিনেমাটিকে ‘রোমাঞ্চকর কাজ’ বলে উল্লেখ করলেন সম্প্রতি।

জয়া বলেন, ‘অভিনয়শিল্প আপনাকে এমন কিছু জায়গায় নিয়ে যায় যেখানে আপনি আগে কোনদিন যাননি, আবার এমন কিছু চরিত্র প্রদর্শন করার সুযোগ করে দেয় যার অভিজ্ঞতাটাও একেবারে নতুন। এবার এমনি একটি ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করার সুযোগ এসেছিল সার্কাস প্রদর্শক সেজে, তাও আবার এক জম্পেশ সার্কাসের স্টেজে।’

তিনি আরো বলেন, ‘সার্কাসের এই পুরো অভিজ্ঞতাটাই আমার জন্য সম্পূর্ণ নতুন ছিল, সামনে থেকে কখনো দেখার সুযোগ হয়নি বলে। আমি বলব এই কাজটি আমার অভিনয় জীবনের খুব রোমাঞ্চকর কাজের একটি।’

‘বিউটি সার্কাস’-এর কাহিনি এমন— সার্কাসের মালিক ও প্রধান ম্যাজিশিয়ান বিউটি। যার রূপ আর জাদু প্রদর্শনীর কারিশমায় পাগল এলাকার তিন প্রভাবশালী ব্যক্তি। বিউটিকে নিজের করে পাওয়ার প্রতিযোগিতায় এক সময় হুমকির মুখে পড়ে যায় পুরো সার্কাস টিম। কিন্তু কৌশলী বিউটি নিজ বুদ্ধির জোরে শেষ পর্যন্ত কাটিয়ে উঠেন সেই বিপদ।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয় নওগাঁয়। এরপর আর্থিক সংকটের কারণে দীর্ঘ বিরতি নেন নির্মাতা। বাকি দৃশ্যায়ন মানিকগঞ্জের সাটুরিয়ায় চলতি বছরের প্রথমদিকে শেষ হয়।

তথ্য মন্ত্রণালয়ের পাশাপাশি চলচ্চিত্রটি প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম। জয়া ছাড়াও অভিনয় করেছেন ফেরদৌস, তৌকীর আহমেদ, এবিএম সুমন প্রমুখ।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন