সুন্দরবন দিবস উপলক্ষে অনুষ্ঠানমালা শুরু আজ


ফেব্রুয়ারি ১৩ ২০১৭

স্টাফ রিপোর্টার : সুন্দরবন দিবসে বরাবরের মত এবারেও তিনদিন ব্যাপী কেন্দ্রীয় অনুষ্ঠানমালার শুরু হয়েছে রোববার থেকে খুলনায়। উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে মাধ্যমিক পর্যায়ের স্কুল শিক্ষার্থীদের জন্য চিত্রাঙ্কন ও বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

স্কুল পর্যায়ের শিশুদের জন্য ‘জীববৈচিত্র্যের সুন্দরবন, করবো মোরা সংরক্ষণ’ শীর্ষক চিত্রাঙ্কন ও বক্তৃতা প্রতিযোগিতার মধ্য দিয়ে এ কর্মসূচী শুরু হয়। আজ সকাল ১০টায় উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চিত্রাঙ্কন এবং বক্তৃতা প্রতিযোগিতায়  ৭ম থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করার সুযোগ পায়। শতাধিক শিক্ষার্থী চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। মহানগরীর খ্যাতনামা স্কুলগুলোর শিক্ষাথীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। সোমবার খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

১৪ ফেব্র“য়ারি সুন্দরবন দিবসে স্কুলভিত্তিক শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হবে জাতিসংঘ শিশু পার্কে। আশা করা হচ্ছে ১৪ ফেব্র“য়ারি খুলনায় কেন্দ্রীয় অনুষ্ঠানে বিপুল সংখ্যক শিক্ষার্থী, সুন্দরবনপ্রেমী, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সাতশ’ মানুষ অংশগ্রহণ করবেন। এ ছাড়াও “বিশ্ব ভালবাসা দিবসে সুন্দরবনকে ভালবাসুন” শ্লোগান তুলে ধরে দেশে ও দেশের বাইরে ব্যাপকভাবে ই-কার্ড মেইল করার কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কেন্দ্রীয় পর্যায়ে খুলনায় সুন্দরবন দিবস অনুষ্ঠান আয়োজনের পাশাপাশি সাতক্ষীরা, বাগেরহাট, পিরোজপুর, বরগুনা জেলা ্ও সুন্দরবন সন্নিহিত উপজেলাসমূহে সুন্দরবন দিবসের বিভিন্ন কর্মসূচী পালন করা হচ্ছে।

উল্লেখ্য, সুন্দরবন একাডেমী ও বন বিভাগের যৌথ ব্যবস্থাপনায় পরিচালিত এ উদ্যোগের সাথে সম্পৃক্ত হয়েছে-বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক উন্নয়ন সংগঠন, সুন্দরবন সংলগ্ন সাংবাদিক সমাজ এবং প্রকৃতিপ্রেমী আপামর মানুষ।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন