নিউইয়র্ক থেকে চালু হচ্ছে ২৪ ঘন্টার সোনালী টিভি


ফেব্রুয়ারি ৯ ২০১৭

এসবিনিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রে প্রবাসী বাঙালিদের কথা বলতে শিগগিরই নিউইয়র্ক থেকে যাত্রা শুরু করছে সোনালী টেলিভিশন। টেলিভিশন চ্যানেলটির প্রস্তুতির কাজ প্রায় গুছিয়ে এনেছেন উদ্যোক্তারা। আগামী মাস থেকেই এই টেলিভিশনটির পরীক্ষামূলক সম্প্রচার শুরু হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

২৪ ঘন্টার এই টেলিভিশন চ্যানেলে প্রতিদিনই থাকবে খবর। এছাড়া প্রবাসী বাংলাদেশিদের সামাজিক বিনোদন দিতে প্রচারিত হবে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সেরা নির্মাতাদের নাটক, টেলিফিল্ম ও চলচ্চিত্র। সচেতন বাঙালিদের জন্য প্রতিদিনই থাকবে আমেরিকা, বাংলাদেশ ও আন্তর্জাতিক সমসাময়িক বিষয়ের ওপর ‘টক শো’ এবং বিশেষ আলোচনা অনুষ্ঠান। থাকবে শিশু কিশোরদের জন্য অনুষ্ঠান।

এসব অনুষ্ঠানে প্রবাসী বিশিষ্ট ব্যক্তিরা ছাড়াও বাংলাদেশ থেকে আসা অতিথিরা অংশ নেবেন। এছাড়া বিষয়ভিত্তিক অনুষ্ঠান, চাকুরীর খবর, ক্যারিয়ার গঠন, ইমিগ্রেশন, শিক্ষা, স্বাস্থ্য ও আইন বিষয়ক নিয়মিত অনুষ্ঠান প্রচার করবে সোনালী টিভি। নিউইয়র্কসহ মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে বিভিন্ন অনুষ্ঠান ও উৎসব সরাসরি সম্প্রচার করবে সোনালী টিভি। প্রতিদিনই থাকবে প্রবাসীদের বিভিন্ন কর্মকান্ড, সাফল্য, বিভিন্ন সোসাইটির অনুষ্ঠান, অপরাধ, সাংস্কৃতিক কর্মকান্ড নিয়ে বিশেষ প্রতিবেদন। লাখো প্রবাসীর কথা মাথায় রেখে বাংলাদেশেও ব্যুরো অফিস স্থাপন করেছে সোনালী টিভি। দেশের আনাচে কানাচের স্বজনদের খবর প্রবাসীদের সামনে তুলে ধরতে কাজ করবে ব্যুরো অফিসটি।  বড়ুয়া মনোজিত ধীমন ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। তার নেতৃত্বে কাজ করবেন বাংলাদেশের একঝাঁক তরুণ টিভি রিপোর্টাররা।

নিউইয়ার্কের বাঙালিপাড়া বলে খ্যাত জ্যাকসন হাইটস সংলগ্ন ব্রডওয়ে এলাকায় স্থাপন করা হয়েছে সোনালী টিভির মূল অফিস। নিউইয়র্কে বসবাসকারী সাংবাদিক, সম্প্রচার বিশেষজ্ঞ ও প্রকৌশলী এবং শিল্পী-সাহিত্যিকরা সম্পৃক্ত রয়েছেন সোনালী টিভিতে। কর্তৃপক্ষ জানিয়েছেন, বাংলাদেশের ব্যুরো অফিস ছাড়াও বিশ্বের বাংলা ভাষার মানুষ যেখানে আছে সেখানেই অফিস স্থাপন করা হবে। বিশ্বের সব দেশের সব খবর কভারের জন্য থাকবে নিজস্ব প্রতিবেদক।

 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন