খুবিতে পিঠা উৎসবে ৬৫ রকমের পিঠা


ফেব্রুয়ারি ৮ ২০১৭

স্টাফ রিপোর্টর : ‘বাঙালীয়ানায় সাজবো সাজ, পিঠা উৎসবে মাতব আজ’ এই শ্লোগানকে সামনে রেখে বুধবার খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শহীদ মিনার প্রাঙ্গনে বিশ্ববিদ্যালয়ের ১৫ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে দিনব্যাপী এক পিঠা উৎসবের আয়োজন করা হয়।

পিঠা উৎসব উপলক্ষে সকাল ৯টায় প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে এক শোভাযাত্রা অদম্য বাংলা চত্ত্বর থেকে শুরু করে প্রশাসন ভবন হয়ে মেলা অঙ্গনে গিয়ে শেষ হয়। উপাচার্য বেলুন উড়িয়ে ও ফিতা কেটে উৎসবের উদ্বোধন করেন। তিনি ১৫ব্যাচের শিক্ষার্থীদের এ আয়োজনের জন্য ধন্যবাদ জানান। এসময় ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফা উপস্থিত ছিলেন।

উৎসবে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের তৈরিকৃত ৬৫ রকমের পিঠা প্রদর্শন ও বিক্রি করা হয়। এ উপলক্ষে বিকেলে মুক্ত মঞ্চে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উৎসবে উল্লেখযোগ্য পিঠার মধ্যে ছিলো ইলশেগুড়ি, ফুলঝুরি, পৌষালি, চিংড়িপুরি, পার্বতীপুরি, বৌ সোহাগী, শীতের শিশির, মধুবন, রসমাধুরী, ধোয়াসা, লবঙ্গলতিকা, স্বাদের হাড়ি, ময়ূরাক্ষি, পাটিসাফটা, চুটকি, লাভেরিয়া, ফুলস্তরি, কুসুমসুন্দরী, ডুকডুগি, চাঁদপুলি, জামাইজি, কাটুসকুটুস, পুডিং ইত্যাদি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি এবং আগ্রহী মানুষের ভিড় পরিলক্ষিত হয় মেলার স্টলে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন