ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে মানহানি মামলা


জানুয়ারি ২৯ ২০১৭

এসবিনিউজ ডেস্ক : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে ১০ কোটি টাকার মানহানি মামলা করেছেন ফেনী সদর আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী।

রোববার ফেনীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মশিউর রহমান খানের আদালতে মামলাটি করা হয়।

মামলার বাদী নিজাম হাজারী এমপি জানান, ২৩ জানুয়ারি ইকবাল সোবহান চৌধুরী সম্পাদিত ডেইলি অবজারভারে তিনিসহ (নিজাম হাজারী) তিন এমপিকে মাদক সিন্ডিকেটের নিয়ন্ত্রক হিসেবে উল্লেখ করে সংবাদ প্রকাশ করা হয়। এতে তার সম্মান ক্ষুন্ন হওয়ায় ইকবাল সোবহান চৌধুরী ও সংশ্লিষ্ট রিপোর্টার মামুনুর রশীদের নাম উল্লেখ করে পাঁচজনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করা হয়।

মামলার বাদী পক্ষের আইনজীবী আনোয়ারুল কবির ফারুক বলেন, আদালত বাদীর বক্তব্য শুনে মামলাটি গ্রহণ করেছেন। এর প্রেক্ষিতে ২ ফেব্রুয়ারির মধ্যে ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ খান চৌধুরীকে বিচারকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে মানহানি মামলার তীব্র নিন্দা জানিয়ে খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম হাবিব ও সাধারণ সম্পাদক সুবীর কুমার রায়সহ ক্লাবের কার্যনির্বাহী পরিষদের সদস্যরা এক বিবৃতিতে বলেছেন, গণমাধ্যমকর্মীদের নামে এ ধরনের মামলা করা সুষ্ঠু ও স্বাধীনভাবে মত প্রকাশের প্রতি হুমকীস্বরূপ। বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে এ মামলা প্রতাহারের দাবি জানিয়েছেন। অনুরূপ নিন্দা জ্ঞাপন করেছেন খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এস এম জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ শাহ আলমসহ কার্য্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দ।

সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে আগামী ৩১জানুয়ারী মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় খুলনা প্রেস ক্লাবের বঙ্গবন্ধু স্মৃতি ভাস্কর্যের পাদদেশে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে। খুলনা প্রেস ক্লাব ও খুলনা সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগে এ প্রতিবাদ কর্মসূচী পালিত হবে। কর্মসূচীতে খুলনা প্রেস ক্লাব ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সকল সদস্যসহ কর্মরত সকল সাংবাদিককে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে।

 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন