আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর: আইনমন্ত্রী


জানুয়ারি ২৮ ২০১৭

এসবিনিউজ ডেস্ক :  আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা ও মানবাধিকার নিশ্চিতে সরকার বদ্ধপরিকর।

শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত মানবাধিকার বিষয়ক এক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী এ কথা বলেন।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হকের সভাপতিত্বে সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন ইউএনডিপির বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সুদিপ্ত মুখার্জি, বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম, আপিল বিভাগের প্রাক্তন বিচারপতি ও জাতীয় মানবাধিকার কমিশনের প্রথম চেয়ারম্যান বিচারপতি আমিরুল কবীর চৌধুরী, ভারতের জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বিচারপতি এইচ এল দত্ত ।

আইনমন্ত্রী বলেন, মানবাধিকার ইস্যুতে মানবপাচার ও শিশু বিষয় সবচেয়ে বেশি উদ্বেগজনক অবস্থায় রয়েছে। তিনি বলেন, অসচ্ছল ও দরিদ্র মানুষ যাতে আইনি সহায়তা পেতে পারেন সেজন্য সরকার বিভিন্ন কার্যক্রম চালু করেছে।

তিনি বলেন, দেশে জনগণের জন্য ন্যায়বিচার প্রতিষ্ঠার পাশাপাশি যে কোন সন্ত্রাসবাদ মোকাবেলায় সরকার কাজ করছে। দেশের উচ্চ আদালত মানবাধিকার বিষয়ে বিভিন্ন রায় ও আদেশ প্রদান করে যা বাস্তবায়ন করা হচ্ছে। মানবাধিকার বিষয়ে জাতীয় মানবাধিকার কমিশন জনসচেতনতামূলক বিভিন্ন সেমিনার এবং বিভিন্ন কার্যক্রম গ্রহণ করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন আইনমন্ত্রী।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেন, মানবাধিকার নিশ্চিত করতে কমিশন কাজ করছে। সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা ও নির্যাতনের ঘটনাসহ মানবাধিকার নিশ্চিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে কমিশন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন