Site icon Daily Dakshinermashal

কোহলিকে ‘হুমকি’

Spread the love
পাকিস্তানের বিপক্ষে লড়াইয়ে যেন বাড়তি অনুপ্রেরণা খুঁজে পান ভিরাট কোহলি। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ভারতীয় তারকার জ্বলে ওঠার দৃশ্য অতীতে দেখা গেছে অনেকবার। আসছে টি২০ বিশ্বকাপে দুই দলের দ্বৈরথে কোহলিকেই উত্তরসূরিদের জন্য সবচেয়ে বড় হুমকি হিসেবে দেখছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কোচ মিসবাহ-উল-হাক। তার মতে, বড় ম্যাচে ভালো করার জন্য সবসময়ই মুখিয়ে থাকেন কোহলি।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় টি২০ বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে ভারত ও পাকিস্তান। দুই দলের ঐতিহ্যবাহী লড়াই তাই দেখা যাবে গ্রুপ পর্বেই। আগামী ৯ জুন নিউ ইয়র্কে মুখোমুখি হবে উপমহাদেশের দল দুটি। রাজনৈতিক বৈরিতার কারণে এখন আর দ্বিপক্ষীয় সিরিজ খেলে না ভারত ও পাকিস্তান। তাদের দেখা হয় কেবল আইসিসি ও এসিসির টুর্নামেন্টে। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের প্রাথমিক পর্বে দেখা হয়েছিল দুই দলের। ওই ম্যাচে অবশ্য ভালো করতে পারেননি কোহলি। আউট হয়ে যান ১৬ রান করে। ম্যাচটি ৭ উইকেটে জেতে ভারত।

তবে ওই বৈশ্বিক আসরের আগে অনুষ্ঠিত এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলেন কোহলি। ৩ ছক্কা ও ৯ চারে ৯৪ বলে করেন ১২২ রান। দলের ২২৮ রানের জয়ে রাখেন বড় অবদান। ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত ১৬ ম্যাচ খেলে কোহলির রান ৬৭৮। ব্যাটিং গড় ৫২.১৫, স্ট্রাইক রেট ১০০.২৯। তিন সেঞ্চুরির সঙ্গে ফিফটি আছে দুটি।

টি২০তেও প্রতিবেশীদের বিপক্ষে পরিসংখ্যান কথা বলে তার হয়ে। এখন অবধি ১০ ম্যাচে ৪৮৮ রান করেছেন ৮১.৩৩ গড়ে, স্ট্রাইক রেট ১২৩.৮৫। ফিফটি আছে পাঁচটি। যার একটি করেছিলেন ২০২২ টি২০ বিশ্বকাপের গ্রুপ পর্বে। মেলবোর্নে রোমাঞ্চ-উত্তেজনায় ঠাসা ম্যাচে ভারতকে শেষ বলে ৪ উইকেটের জয় এনে দেওয়ার পথে ৮২ রানের অপরাজিত ইনিংস খেলেন কোহলি। ৫৩ বলের ইনিংসটি সাজানো ছিল ৪ ছক্কা ও ৬ চারে।

Exit mobile version