ঐক্যবদ্ধভাবে লড়াই গড়ে তোলার আহবান ওয়ার্কার্স পার্টির


নভেম্বর ২১ ২০২১

নিজস্ব প্রতিনিধি: জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় পাটকেলঘাটা বহুমুখি আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, জেলা পার্টির সভাপতি কমরেড মহিবুল্লাহ মোড়ল।
প্রধান অতিথি ছিলেন, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরোর সদস্য তালা-কলারোয়া-১ আসনের সংসদ এড. মুস্তফা লুৎফুল্লাহ।
বিশেষ অতিথি ছিলেন, পার্টির কেন্দ্রীয় সদস্য কমরেড সাবীর হোসেন, সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড আবেদুর রহমান, কমরেড ময়নুল হাসান, কমরেড স্বপন কুমার শীল, কমরেড অজিত কুমার রাজবংশী, জেলা কমিটির সদস্য কমরেড আব্দুল জলিল মোড়ল, কমরেড আব্দুর রউফ মাস্টার, কমরেড মফিজুল হক জাহাঙ্গীর, কমরেড হিরন্ময় মন্ডল, উপজেলা কমিটির নেতৃবৃন্দ, ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দ।
সভায় পুস্তিকা পাঠ করেন, জেলা পার্টির সাধারণ সম্পাদক কমরেড এড. ফাহিমুল হক কিসলু।
অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি মুস্তফা লুৎফুল্লাহ বলেন, রাজনীতি ও সমাজে সাম্প্রদায়িক বিভাজন রুখতে দেশের ধর্মীয় সংখ্যালঘু ও সংখ্যালঘু জাতিসত্তার অধিকার রক্ষায় জনগণকে সংগঠিত ও ঐক্যবদ্ধ করুন, লড়াই গড়ে তুলুন।
তিনি আরো বলেন, ধর্ম যার যার উৎসব সবার এই মুলনীতিকে ধারন করেই বাংলাদেশের হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান আবহমান কাল ধরেই আমরা এ দেশে বসবাস করে আসছি। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে বাংলার হিন্দু, বাংলার মুসলিম, বাংলার বৌদ্ধ আমরা সকলেই মিলেই পাকিস্তানী সেনাবাহিনী ও রাজাকার আলবদরদের আমরা রুখে দিয়েছিলাম।
মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে একটি অসাম্প্রদায়িক সংবিধান রচিত হয়েছিল। যার মূলনীতি ছিলো গণতন্ত্র, ধর্ম নিরপেক্ষতা, জাতীয়তাবাদ ও সমাজতন্ত্র। কিন্তু বঙ্গবন্ধু হত্যার পরে সামরিক সরকাররা ক্ষমতায় এসে কাচি দিয়ে কেটে সংবিধানকে ধর্মের ভিত্তিতে ছোট করে ফেলেছে।
বাঙালির সংস্কৃতিকে ধ্বংস করতে দেওয়া যাবে না। সে কারনে অবিলম্বে ৭২ এর সংবিধানে ফিরে যেতে হবে। আমাদের দেশীয় সংস্কৃতিতে পৌষের মেলা, পিঠা উৎসব, জারিগান, বৈশাখী মেলা, নাবান্না উৎসব, ২৬ মার্চ, ১৬ ডিসেম্বর, ২১ ফেব্রুয়ারি, মে দিবস পালনের মধ্য দিয়ে অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন