কুমিল্লার নামে কোনো বিভাগ নয়, হবে মেঘনার নামে: প্রধানমন্ত্রী


অক্টোবর ২১ ২০২১

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লায় অত্যাধুনিক সুসজ্জিত দলীয় কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন শেখ হাসিনা। ছবি: ফেসবুক লাইভ
কুমিল্লা নামে আমি কোন বিভাগ দেবো না। কারণ এই নামের সঙ্গে বেইমান মোস্তাকের নাম জড়িত। তাছাড়া অন্য জেলা কুমিল্লা নামে এই বিভাগে আসতে চাচ্ছে না। চাঁদপুর, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া কেউই আসতে চাচ্ছে না। কাজেই মেঘনা নামে হবে কুমিল্লা বিভাগের নাম। আর ফরিদপুর বিভাগ হবে পদ্মা নামে। কারণ পদ্মা-মেঘনা-যমুনা স্লোগানেই বাংলাদেশ আমরা স্বাধীন করেছি।
বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে কুমিল্লায় অত্যাধুনিক সুসজ্জিত দলীয় কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন শেখ হাসিনা। মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম। এছাড়া মহানগর ও উত্তর জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।
এ সময় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার কুমিল্লা নামেই বিভাগের নামকরণের দাবি জানান। প্রধানমন্ত্রী তখন বলেন, তাহলে ব্রাহ্মণবাড়িয়ার নামে বিভাগের নামকরণ করি। তখনো বাহার প্রধানমন্ত্রীর কাছে নিজের আবদার তুলে ধরে বিভাগের নাম কুমিল্লার নামেই চান। প্রধানমন্ত্রী বলেন না কুমিল্লা নামে বিভাগ দেবো না। অন্য জেলাগুলোর সঙ্গে কথা বলেছি তারা কেউই কুমিল্লার নামে আসতে চায় না। তখন বাহার বলেন আপা আপনি বললে সবাই আসবে। প্রধানমন্ত্রী তার বক্তব্যে অনড় থাকেন। বললেন মেঘনা নামে নিলে সেখানে বিভাগ হবে, না হলে হবে না। অন্য কোন জেলায় হবে। বক্তব্যের শেষে তিনি মেঘনা নামে কুমিল্লা নামকরণের প্রস্তাব গ্রহণের আহ্বান জানান।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন