আগামীকাল বসছে সংসদ অধিবেশন


সেপ্টেম্বর ১৩ ২০২১

ন্যাশনাল ডেস্ক: দীর্ঘ ১০ দিন বিরতির পর সংসদের মুলতবি বৈঠক আগামীকাল মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) আবারও বসছে। সকাল ১১টায় সংসদের বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে। অবশ্য এ দিনের বৈঠক শোক প্রস্তাব গ্রহণের পর মুলতবি করা হবে।
দুই জন সংসদ সদস্য মারা যাওয়ার কারণে গত ১ সেপ্টেম্বর শুরু হওয়া অধিবেশন দুই দফা মুলতবি করা হয়। সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে প্রথম দিনের বৈঠক এবং হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে পরদিন ২ সেপ্টেম্বরের বৈঠক মুলতবি করা হয়। চলতি অধিবেশন মাত্র চার কার্যদিবস চালিয়ে ৪ সেপ্টেম্বর শেষ করার পরিকল্পনা থাকলেও সংসদে শোক প্রস্তাব গ্রহণের কারণে সেটা বাড়াতে হয়। তিনটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে স্পিকার ৫ সেপ্টেম্বর অস্ট্রিয়া যাওয়ার কর্মসূচি থাকার কারণেই মূলত অধিবেশনে দীর্ঘ বিরতি দেওয়া হয়।
মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) মুলতবি বৈঠক শুরু হলেও জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও সংসদের সংরক্ষিত আসনের এমপি অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরী মারা যাওয়ায় সংসদের রীতি অনুযায়ী এদিন অন্যান্য কার্যক্রম স্থগিত করা হবে। এর আগে মরহুমের নামে শোক প্রস্তাব ও তার জীবনীর ওপর আলোচনা করা হবে। মাসুদা এম রশিদ চৌধুরী সোমবার (১৩ সেপ্টেম্বর) ভোরে মারা গেছেন।
এর আগে প্রশ্নোত্তর পর্ব টেবিলে উত্থাপিত হবে। মঙ্গলবার পানিসম্পদ মন্ত্রণালয়, আইন ও বিচার বিভাগ, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের প্রশ্নোত্তর রয়েছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন