সাতক্ষীরা প্রানসায়েরের খাল সৌন্দর্য বৃদ্ধির উদ্দ্যোগ ভেস্তে যেতে বসেছে


আগস্ট ২১ ২০২১

ইব্রাহিম খলিল :
সাতক্ষীরা প্রানসায়েরের খাল সৌন্দর্য বৃদ্ধির লক্ষে জেলা প্রশাকের উদ্দ্যেগ ভেস্তে যেতে বসেছে কিছু অসাধু খুচরা কাপড় ব্যাবসায়িরা কারনে। তারা খালের দুই ধারে অবৈধ ভাবে দোকানপাট তৈরি করে ব্যাবসা করছে দেদারাচ্ছে। ময়লা আবর্জনা ফেলে খালের ধার ভরাট করে ফেলছে। স্বাস্থ্যবিধির বালাই নেই সেখানে। প্রতিকার চেয়ে জেলা বস্ত্র ব্যাবসায়ি সমিতি শনিবার দুপুরে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছেন।
স্মারকলিপিতে বলা হয়, সাতক্ষীরা ওয়ান ব্যাংকের সামনে মাহমুদপুর ক্লথ ষ্টোরের পিছনে সাবেক মেয়র আব্দুল জলিলের বাড়ির পূর্ব পাশে ২০/২৫ টা সিট কাপড়ের দোকান অবৈধ ভাবে গড়ে উঠেছে। তারা জেলা বস্ত্র ব্যাবসায়ি সমিতির সদস্য নন। তারা প্রতিদিন পলিথিন খাবারের প্যাকেট খালে ফেলে ময়লার স্তুবে পরিনত করছে। দূর্গেন্ধে পরিবেশ ন্ষ্ট হচ্ছে। খালের ধারে যেসব অবৈধ দোকানদাররা ব্যবসা করছে তার মধ্যে রেজওয়ান, রাকিব, রিয়াজ আলী, শওকত, শহীদুল গিয়াসউদ্দিন রাজা, বাদশা, রাজু খোকন প্রমুখ।
বস্ত্র ব্যাবসায়ি সমিতির সভাপতি শেখ গোলাম রসুল জানান, সাতক্ষীরা শহর সৌন্দর্য বৃদ্ধির জন্য সাবেক জেলা প্রশাসক খালের দুই ধারে রাস্তা নির্মানের উদ্দ্যেগ গ্রহন করেছিলেন সেটা ভেস্তে যেতে বসেছে কিছু অসাধু ব্যবসায়ির কারনে। তারা ময়লা আবর্জনা ফেলে খালের এক পাশ ভরাট করে ফেলেছে প্রায়। ব্যাবসায়ি নেতৃবৃন্দ কয়েকদফা নিষেধ করলেও তারা কোন তোয়াক্কা না করে দেদারছে ব্যাবসা করে যাচ্ছে। অভিলম্বে উক্ত অবৈধ হকারদের প্রান সায়েরের ধার হতে উচ্ছেদ করতে এবং খালের সৌন্দর্য ফিরিয়ে আনতে তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন