এভাবে গ্রেপ্তার ও প্রচারণা নারীর প্রতি দৃষ্টিভঙ্গির নোংরা বহিঃপ্রকাশ : রীনা


আগস্ট ১২ ২০২১

জাতীয় নারী জোটের কেন্দ্রীয় আহ্বায়ক আফরোজা হক রীনা আজ সোমবার (৯ আগস্ট) এক বিবৃতিতে সম্প্রতি কয়েকজন চলচ্চিত্র অভিনয়শিল্পী ও মডেলকে গ্রেপ্তার অভিযানের ধরন ও পূর্বাপর প্রচারণার তীব্র প্রতিবাদ ও নিন্দা করেছেন। 

তিনি বলেন, ‘কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ উত্থাপিত বা মামলা হলে গ্রেপ্তার বা তারা আইনের আদালতে অপরাধী হিসাবে শাস্তিপ্রাপ্ত না হওয়া পর্যন্ত  তাদের অপরাধী হিসাবে চিন্থিত করে প্রচারণা চালানো এবং তাদের গ্রেপ্তার বা তাদের বিরুদ্ধে অভিযোগ বা মামলার তদন্তকালেই তদন্ত আইন প্রয়োগকারী সংস্থা কর্তৃক তাদের ব্যক্তিগত জীবনসহ নানা কাহিনি প্রচার করা ও প্রচারণা চালানোও আইনের দৃষ্টিতে গ্রহণযোগ্য নয়। 

এমন আচরণকে অসভ্যতা উল্লেখ করে বলেন, এ ধরনের ঘটনা সুস্পষ্টভাবে অসভ্যতা, নারীর প্রতি নিকৃষ্ট পশ্চাৎপদ নেতিবাচক দৃষ্টিভঙ্গির নোংরা বহিঃপ্রকাশ এবং মৌলিক মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন। 

আফরোজা হক রীনা বলেন, ‘চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলদের গ্রেপ্তার নিয়ে যে অসভ্যতা হয়েছে এবং এখনও চলছে তা বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। তিনি গ্রেপ্তারকৃত চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলরা যেন ন্যায়বিচার পাওয়ার অধিকার থেকে বঞ্চিত না হন তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন