বঙ্গবন্ধুর সকল আন্দোলন সংগ্রামের অনুপ্রেরণা ও সাহস যুগিয়েছেন বঙ্গ মাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব-এমপি রবি


আগস্ট ৮ ২০২১


মাহফিজুল ইসলাম আককাজ ঃ “বঙ্গ মাতা সংকটে সংগ্রামে নির্ভীক সহযাত্রী” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় বঙ্গ মাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯১তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। রবিবার (০৮ আগস্ট) বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপপরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর সাতক্ষীরা’র আয়োজনে ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণমানুষের প্রিয় নেতা সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, “বঙ্গবন্ধুর সকল আন্দোলন সংগ্রামের অনুপ্রেরণা ও সাহস যুগিয়েছেন বঙ্গ মাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব। বঙ্গ মাতা নির্লোভ মনের অধিকারী ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধুর পরিবার দেশের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। পৃথিবীর ইতিহাসে কোথাও ১৯৭৫ সালের ১৫ আগস্ট এর মত এমন জঘণ্যতম হত্যাকান্ড ঘটেনি। বঙ্গবন্ধু ও তার পরিবারের হত্যা কান্ডে জড়িত যারা দেশের বাহিরে আছে তাদের দেশে ফিরিয়ে এনে বিচারের দাবী জানান এবং শোকাবহ আগস্টে বঙ্গবন্ধুসহ তার পরিবার ও সদস্য যারা শহিদ হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করেন এমপি রবি।”
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ইকবল হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মো. আসাদুজ্জামান বাবু, জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান জ্যোৎ¯œা আরা, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা, মহিলা বিষয়ক অধিদপ্তর সাতক্ষীরা’র উপপরিচালক এ.কে.এম শফিউল আজম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, হটিকালচার সেন্টার সাতক্ষীরা’র উপপরিচালক কৃষিবিদ মো. আমজাদ হোসেন, জেলা তথ্য অফিসার মো. মোজাম্মেল হক, মহিলা বিষয়ক অধিদপ্তর’র জেলা প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা প্রমুখ।
দোয়া মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ শাহাদাৎ হোসেন। অনুষ্ঠানে সদর উপজেলার ৭জন সেলাই প্রশিক্ষাণার্থীসহ জেলায় ৭ উপজেলায় ৪৯জন মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক করোনাকালীন অসহায় কর্মহীন ৩০জন মহিলার মাঝে ২০০০ টাকা করে মোট ৬০ হাজার টাকা এবং বিশ^ মা দিবস উপলক্ষে করোনাকালীন সময়ে ২০জন মহিলার মাঝে ১০০০ টাকা করে ২০ হাজার নগদ টাকা বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন মহিলা বিষয়ক অধিদপ্তর’র জেলা প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন