পটুয়াখালীতে ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়্যার (২য় পর্যায়) পাইলটিং এর প্রশিক্ষণ প্রদান


নভেম্বর ৩ ২০২০


ডেস্ক নিউজ:
পটুয়াখালীতে ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়্যার (২য় পর্যায়) পাইলটিং কার্যক্রম বাস্তবায়নের জন্য দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ৩ নভেম্বর ২০২০ তারিখ মঙ্গলবার সকাল ১০:০০ টায় সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য সুরক্ষা মেনে পটুয়াখালী জেলার সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এ  প্রশিক্ষাণ কর্মসূচি  শুরু হয়।  পটুয়াখালীর জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী ঢাকায় অন্য একটি প্রশিক্ষণে থাকায় অনুষ্ঠানের বিশেষ অতিথি বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল এ প্রশিক্ষণ কমর্সূচির শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জি. এম. সরফরাজ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন  বরিশালের রেভিনিউ ডেপুটি কালেক্টর মো. ইবনে আল জায়েদ হোসেন।

প্রশিক্ষণে হোল্ডিং এন্ট্রি,  দৈনিক আদায় এন্ট্রি, ক্যাশ ও পাস বই এন্ট্রি,  লেজার রিপোর্ট, দৈনিক আদায় ও মাসওয়ারী রিপোর্ট, ভূমি উন্নয়ন কর পরিশোধ রসিদ, এলডি ট্যাক্স ক্যালকুলেটর, ২নং রেজিস্টার আপডেট, এসিল্যান্ড কর্তৃক রেজিস্টার-২ যাচাই প্রভৃতি সম্পর্কে প্রশিক্ষণার্থীদের ধারণা প্রদান করা হয়। 

উল্লেখ্য, প্রশিক্ষণে পটুয়াখালী জেলার ০৬ উপজেলার এবং বরগুনা জেলার ০৬ উপজেলার সর্বমোট ৩৬ জন সহকারী কমিশনার (ভূমি), ইউনিয়ন  ভূমি সহকারী কর্মকর্তা এবং ইউনিয়ন উপ-ভূমি সহকারী কর্মকর্তা অংশগ্রহণ করেন। 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন