ঘুষের বিনিময়ে পাপুলকে সহায়তার অভিযোগে কুয়েতের ২ এমপি আটক


জুন ২৮ ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: মানব ও অর্থপাচারের মামলায় কুয়েতে কারাবন্দি বাংলাদেশের এমপি কাজী শহীদ ইসলাম পাপুলকে ঘুষের বিনিময়ে সহযোগিতা করার অভিযোগে দেশটির দুই এমপিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে কুয়েতের অপরাধ তদন্ত সংস্থা।
দুবাইভিত্তিক সংবাদ মাধ্যম গালফ টাইমসের খবরে শনিবার (২৭ জুন) সন্ধ্যায় এ তথ্য জানানো হয়। গালফ টাইমসের খবরে বলা হয়, কুয়েতের দুই এমপি এর আগে গ্রেপ্তার হওয়া বাংলাদেশি এমপি কাজী শহীদ ইসলাম পাপুলের ঘনিষ্ঠ ছিলেন। তাদের বিরুদ্ধে পাপুলের অপকর্মের সঙ্গে জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। বর্তমানে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা হয়নি।
খবরে আরও বলা হয়, এর আগে এই দুই এমপি’র সংসদ সদস্য হিসেবে ‘দায় মুক্তি সুবিধা’ প্রত্যাহারের জন্য সংসদ কর্তৃপক্ষকে চিঠি দেয় পাবলিক প্রসিকিউশন দপ্তর। তাদের দায়মুক্তি সুবিধা সাময়িকভাবে স্থগিতের পরই তাদের আটক করে জিজ্ঞাসাবাদ শুরু হয়।
এর আগে, কুয়েতের অ্যাটর্নি জেনারেলে এমপি পাপুলকে ২১ দিনের জন্য কারাবন্দি রাখার আদেশ দেন। পাপুলের বিরুদ্ধে মানবপাচার, ভিসা জালিয়াতি ও অর্থপাচারের অভিযোগ এনেছেন তিনি। অভিযোগ প্রমানিত হলে কুয়েতের আইন অনুযায়ী তার ১৫ বছরের জেল হতে পারে বলে জানা গেছে।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন