বেতন-ভাতার দাবিতে সাতক্ষীরায় ইন্টার্ন চিকিৎসকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি


আগস্ট ৯ ২০১৮

নিজস্ব প্রতিনিধি: বেতন ভাতার দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। বেতন-ভাতা না পাওয়ায় সাতক্ষীরা মেডিকেল কলেজের দ্বিতীয় ব্যাচের ইন্টার্ন চিকিৎসকরা বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মেডিকেল কলেজের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করে।

ইন্টার্ন চিকিৎসক নজরুল ইসলাম জানান, ‘ইন্টার্ন চলাকালে আমাদের সরকারিভাবে ১৫ হাজার টাকা ভাতা পাওয়ার কথা। কিন্তু কর্তৃপক্ষের অবহেলায় আমরা দীর্ঘদিন বেতন না পেয়ে নিদারুণ অর্থকষ্টে রয়েছি। বেতন-ভাতা না পাওয়া পর্যন্ত আমরা কর্মবিরতি চালিয়ে যাব।’

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির বিষয়ে জানতে চাইলে সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফরহাদ জামিল জানান, ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে স্বাস্থ্য সেবার সংকট আরো ঘনিভূত হয়েছে। চিকিৎসা নিতে আসা রোগীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। তিনি সমস্যার সমাধানে কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

এদিকে ইন্টার্ন চিকিৎসকদের অনির্দিষ্টকালের কর্মবিরতির জন্য বিপাকে পড়েছেন সাতক্ষীরা সদর হাসপাতাল ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা। ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে সাতক্ষীরার সরকারি এ দুই হাসপাতালের চিকিৎসা ব্যাবস্থা ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে।

এ বিষয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা ইকবাল হাসান জানান, সাতক্ষীরা সদর হাসপাতালে এমনিতেই চিকিৎসক সংকট। তাতে আবার ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে সদর হাসপাতালের চিকিৎসা ব্যাবস্থা ভেঙ্গে পড়েছে।

উল্লেখ্য, বেতন না দেওয়ায় সাতক্ষীরা মেডিকেল কলেজ থেকে ২০১৮ সালে পাশ করা ৪২ জন ইন্টার্ন চিকিৎসক গতকাল বুধবার থেকে অনির্দিষ্টকালের এ কর্মবিরতি পালন করা শুরু করেছেন।

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন