শিক্ষার্থীদের খেলাধুলার চর্চা বাড়াতে হবে : মৎস্য প্রতিমন্ত্রী


জানুয়ারি ২৯ ২০১৭

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, শিক্ষার একটি বিশেষ অঙ্গ হলো খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা। শিক্ষার্থীদের খেলাধুলার চর্চা বাড়াতে হবে। আজকের শিক্ষার্থীরাই ভবিষ্যতে সকল ক্ষেত্রে জাতিকে নেতৃত্ব দেবে।  দেশে শিক্ষাসহ প্রতিটি সেক্টরে অগ্রগতি অর্জন করেছে, নানা প্রতিকূলতা অতিক্রম করেই বাংলাদেশ এসব অগ্রগতি অর্জন করেছে। সরকার শিক্ষা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। প্রতিমন্ত্রী শ্রেণি কক্ষে উৎসাহ ও উদ্দীপনার মধ্যে পাঠদান করার জন্য শিক্ষাকদের প্রতি আহবান জানান।

তিনি রোববার খুলনা ডুমুরিয়া শাহপুর মধুগ্রাম কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন, পুরস্কার ও সাহিত্য-সাংস্কৃতিক সপ্তাহ-১৭ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

খুলনা জেলা প্রশাসক ও মধুগ্রাম কলেজের গভর্ণিং বডির সভাপতি নাজমুল আহসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গভর্ণিং বডির প্রাক্তন সভাপতি গাজী আব্দুল হাদী। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন সদস্য খান সাকুর উদ্দিন, সম খলিলুর রহমান এবং মোঃ আব্দুর রউফ। স্বাগত বক্তৃতা করেন কলেজের অধ্যক্ষ মোঃ আমিনুর রহমান।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

পরে প্রতিমন্ত্রী খুলনা জেলা পরিষদের প্রথম সভায় যোগদান করেন। পরে তিনি ডুমুরিয়া উপজেলা পরিষদ চত্বরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে তিল, মুগ ডালের বীজ, সার ও ড্রাম বিতরণ করেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

সকালে প্রতিমন্ত্রী জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৭ উপলক্ষ্যে ডুমুরিয়া উপজেলা চত্বরে বর্ণাঢ্য র‌্যালিতে নেতৃত্ব দেন এবং থুকড়া কেন্দ্রীয় জামে মসজিদের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

 

 

শ্যামনগর

যশোর

আশাশুনি


জলবায়ু পরিবর্তন