Site icon Daily Dakshinermashal

রোগ সারাতে বেদানা

Spread the love

এসবিনিউজ ডেস্ক : বাতের ব্যথা কাবু করে ফেলেছে আপনাকে? বাড়ছে ব্লাড প্রেসার? আটকাতে চান ক্যান্সার বা হার্টের মারাত্মক অসুখ? এই ফলের দানায় দানায় রয়েছে ম্যাজিক। খাদ্যগুণে ভরপুর বেদানার প্রতিটি দানা।

গবেষকরা বলেছেন, অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর বেদানা। রয়েছে প্রচুর ভিটামিন সি আর ভিটামিন কে। পটাশিয়ামে সমৃদ্ধ বেদানা। ফাইবার আর প্রোটিনের উৎসও এই ফল। অ্যান্টিঅক্সিড্যান্ট সমৃদ্ধ বেদানা ক্যান্সার নিয়ন্ত্রণে সাহায্য করে।

গবেষণায় প্রমাণিত বেদানা ক্যান্সারের কোষগুলোর বৃদ্ধি নিয়ন্ত্রণ করে। প্রস্টেট ক্যান্সার প্রতিরোধে দারুণভাবে কাজে দেয় বেদানা। ব্রেস্ট ক্যান্সার নিয়ন্ত্রণেও কাজে দেয় এই ফল।

বেদানার রস হার্টের অসুখ অনেকটাই কমিয়ে দেয়। অ্যান্টিঅক্সিডান্টে ভরপুর বেদানার রস ব্লাড সুগার নিয়ন্ত্রণে সাহায্য করে। রক্তচাপ কমাতেও দারুণভাবে কাজে দেয় বেদানা। স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করে বেদানার রস।

অ্যালঝাইমার্সের ক্ষেত্রে কাজে দেয় এই ফল। ব্যথা কমাতেও বেদানার জুড়ি নেই। গাঁটের ব্যথা থেকে বাতের যন্ত্রণা কমাতে পারে বেদানাই। ব্যাকটিরিয়া আর ফাঙ্গাল ইনফেকশন কমাতে সাহায্য করে। ত্বক উজ্জ্বল করতেও বেদানা দারুণ কাজে দেয়।

 

 

Exit mobile version